মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
লক্ষ্মীপুর সদর হাসপাতাল রোগীদের সাথে ঈদের আনন্দ উপভোগ করলেন পৌর মেয়র সৌদি আরবের সঙ্গে মিল রেখে লক্ষ্মীপুরে ১১ গ্রামে ঈদুল আযহা উদযাপন লক্ষ্মীপুর ৪ রামগতি-কমলনগরের রাজনীতিক নেতারা কে কোথায় ঈদ করবেন! ছাত্রলীগ নেতা সজীব হত্যার আসামিদের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ সমাবেশ কমলনগরে লরেন্স ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আবদুল খালেক লক্ষ্মীপুরে ট্রাকচাপায় বাইসাইকেল আরোহী নিহত চর রমনী ইউনিয়ন ব্যবসায়ীর ২ লক্ষ টাকা ছিনতাই এর অভিযোগ যুবলীগ নেতা কামরুল সরকারগংদের বিরুদ্ধে  ঋণের বেড়াজালে পড়ে কমলনগরে ব্যবসায়ির আত্মহত্যা কমলনগরে স্হানীয় সম্পদ আহরণ-বাজেট বিষয়ক প্রশিক্ষণসভা লক্ষ্মীপুর পৌরসভায় ভিজিএফএর চাল পেল ৫ হাজার অসহায় পরিবার

আসছে ‘ফাস্ট এক্স’ ঝড়!

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ৬৯ বার পড়া হয়েছে

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ভক্তদের উন্মাদনা শুরু হয়ে গেছে ইতোমধ্যে। কারণ, শুক্রবার মুক্তি পাচ্ছে এই ফ্র্যাঞ্চাইজির দশম ছবি ‘ফাস্ট এক্স’। ছবির ট্রেলার প্রকাশের পর থেকে রীতিমতো হইচই পড়ে গেছে বিশ্বজুড়ে, যার ছোঁয়া লেগেছে বাংলাদেশেও।

বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্স ও যমুনা ব্লকবাস্টার সিনেমাসে মুক্তি পাবে বহুল আলোচিত এ ছবি। এবারের ছবির পরিচালক ‘ক্ল্যাশ অব দ্য টাইটানস’ এবং ‘দি ইনক্রেডিবল হাল্ক’ খ্যাত নির্মাতা লুই লেটারিয়ার। অভিনয়শিল্পীদের মধ্যে আগের পর্বগুলোর মতো এতেও থাকছেন– মিশেল রদ্রিগেজ, টাইরেস গিবসন, ক্রিস লুডাক্রিস ব্রিজস, নাথালি এমানুয়েল, জর্দানা ব্রুস্টার, সুং ক্যাং, জেসন স্ট্যাথাম, জন সিনা স্কট ইস্টউড, অস্কার বিজয়ী হেলেন মিরেন ও চার্লিজ থেরন।

আগের চরিত্রগুলো ফিরিয়ে আনার মাধ্যমে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ অধ্যায়টি বন্ধ করাকে আরও বেশি আকর্ষণীয় করার চেষ্টা করছেন নির্মাতারা। ‘ফাস্ট এক্স’ সিনেমায় এই ফ্র্যাঞ্চাইজির ফিরে আসা অভিনেতাদের মধ্যে রয়েছে– হেলেন মিরেন, জন সিনা, চার্লিজ থেরন ও জেসন স্ট্যাথাম। পুরোনো এ তারকাদের সঙ্গে যোগ দিচ্ছেন নবাগত জেসন মোমোয়া এবং ব্রি লারসেন।

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির এখন পর্যন্ত ৯টি সিনেমা মুক্তি পেয়েছে। এই ৯টি পর্বে সিরিজের অনেক চরিত্র বিভিন্ন ঘটনায় হারিয়ে গিয়েছিল। দশম পর্বের মাধ্যমে সেই চরিত্রগুলো আবারও ফিরিয়ে আনছেন নির্মাতারা। ‘ফাস্ট এক্স’ ট্রেলারে ‘অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’ সিনেমার মতো ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির স্মৃতি ফিরিয়ে আনার ইঙ্গিত দিয়েছেন নির্মাতারা।

আগেই জানা গিয়েছিল, ‘ফাস্ট এক্স’ সিনেমার প্রধান খলনায়ক চরিত্রে অভিনয় করছেন ‘অ্যাকুয়াম্যান’ খ্যাত তারকা জেসন মোমোয়া। তাঁর চরিত্রের নাম দান্তে। দান্তে এই ফ্র্যাঞ্চাইজির পুরোনো খলনায়ক সাইফারের [চার্লিজ থেরন] সঙ্গে করতে দেখা যাবে। ডমিনিক টোরেটো [ভিন ডিজেল] এবং তার ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ পরিবারকে ধ্বংস করার জন্য দান্তের ব্যক্তিগত প্রতিশোধের বিষয়টি রয়েছে। দান্তে [মোমোয়া] আসলে ‘ফাস্ট ফাইভ’ সিনেমাটির খলনায়ক হার্নান রেযয়েসের পুত্র।

প্রকাশিত ট্রেলারে ‘ফাস্ট ফাইভ’ সিনেমার একটি দৃশ্যে পঞ্চম পর্বে ব্রাজিলের মাদক মাফিয়া হার্নান রেযয়েসের ভোল্ট ছিনতাইয়ের সময় সেখানে দান্তেকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এ ছাড়া সেটি উদ্ধারের জন্য ডম ও ব্রায়ানকে ধাওয়াও করেছিলেন মামোয়া। কিন্তু শেষ পর্যন্ত পানিতে পড়ে গিয়ে প্রাণে বেঁচে যায় দান্তে। আর এখান থেকেই নিজের পরিবারের ক্ষতির প্রতিশোধ নিতে ডমের পরিবারকে ধ্বংস করার মিশনে নামে দান্তে। এ ছাড়া ট্রেলারে সিনেমাটির আরও কয়েকটি পর্বের অ্যাকশনের পুনরাবৃত্তি দেখা গেছে।

উল্লেখ্য, ফাস্ট এক্সের পর আরেকটি সিনেমা নির্মিত হবে, যেটি হতে যাচ্ছে এ ফ্র্যাঞ্চাইজির শেষ সিনেমা– এমনটাই জানিয়েছেন নির্মাতারা। শেষ কিস্তিটিকে আরও বিস্তৃত করার জন্য দুটি ভাগে ভাগ করা হবে, যা সিনেমার গল্পকে একটি সন্তোষজনক সমাপ্তির দিকে নিয়ে যাবে। ফ্র্যাঞ্চাইজির মূল তারকা ভিন ডিজেল, টাইরেস গিবসন, লুডাক্রিস, সুং ক্যাং, মিশেল রদ্রিগেজ এবং শার্লিজ থেরন পুনরায় পর্দায় আসবেন। তবে ভক্তদের জন্য দুঃখের বিষয় হচ্ছে, ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ এই পর্বে রক খ্যাত ডোয়াইন জনসন থাকছেন না।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩৮ অপরাহ্ণ
  • ১৮:৫১ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১০ পূর্বাহ্ণ
কপিরাইট © ২০২৩সর্বস্বত্ব সংরক্ষিত
themesba-lates1749691102